Home / অনুপ্রেরণা / অপরাহ উইনফ্রে ৯ বছর বয়সে তিনি প্রথম ধর্ষণের শিকার হন কাজিনের হাতে ।
Oprah Winfrey - Successful people appear to do it all – they run their own businesses, eat right, exercise, get enough sleep, and look good doing it, all at the same time.

অপরাহ উইনফ্রে ৯ বছর বয়সে তিনি প্রথম ধর্ষণের শিকার হন কাজিনের হাতে ।

অপরাহ উইনফ্রে ছেলেবেলায় এতোটাই দারিদ্রে কাটিয়েছেন যে তিনি ফেলে দেয়া আলুর বস্তা পোশাক হিসেবে পড়তেন ,জামা কিনে দেয়ার সামর্থ্য তার পরিবারের ছিলনা। ৯ বছর বয়সে তিনি প্রথম ধর্ষণের শিকার হন কাজিনের হাতে। ১৪ বছর বয়সে তিনি তার পিতার কাছে চলে যান যেখানে তার লাইফ থ্রি সিক্সটিতে টার্ন নেয়।

২০ বছর বয়সে অপরাহ উইনফ্রে প্রথম ব্ল্যাক ফিমেল নিউজ প্রেজেন্টার হিসেবে আবির্ভুত হন ন্যাশভিলে। আজকে অপরাহ উইনফ্রে পৃথিবীর সবচাইতে সেলিব্রেটেড টক শো হোস্ট যার নেট ভ্যালু ৩ বিলিয়ন ডলার।

আলুর বস্তা পড়া সেই মেয়েটি এখন ৪২ মিলিয়ন ডলার দিয়ে বানানো কাস্টম ডিজাইন্ড পার্সোনাল জেট নিয়ে যাতায়াত করে এক শহর থেকে আরেক শহরে এক দেশ থেকে আরেক দেশে।

অপরাহ উইনফ্রে ,একজন নারী।

জে কে রওলিং পর্তুগাল থেকে ইংল্যান্ডে আসার পর ছিলেন একজন ব্যার্থ লেখক যার পান্ডুলিপি ফিরিয়ে দিয়েছে একের পর এক পাবলিকেশন্স।

আজকে জেকে রওলিং এর নেট ভ্যালু ১ বিলিয়ন ডলার। একজন নারী।

যেখানে স্টিফেন কিং ,জন গ্রিশামের মত সেলেব্রেটেড মেল রাইটারদের নেট ভ্যালু ৫০০ মিলিয়নের ঘরে ঘোরাফেরা করে। এই পৃথিবীর বুকে সবচাইতে জনপ্রিয় লেখক টি একজন লেখিকা ,একজন নারী।

রাশিয়ার ভল্গা নদীর তীরের মেয়ে ভ্যালেন্টিনা কি জানত একদিন সে নিজ হাতে ইতিহাস লিখবে। কোন ফর্মাল এডুকেশন ও সে পায়নি। তার একমাত্র দক্ষতা ছিলো প্যারাসুট জাম্পিংয়ে।

রাশার স্বেস প্রোগ্রাম ভস্টক ৬ এর জন্য ৪০ জন ক্যান্ডিডেটের মধ্যে সবচাইতে কম একাডেমিক্যালি কোয়ালিফায়েড ক্যান্ডিডেট হিসেবে ১৯৬৩ সালের জুনের ১৬ তারিখে পৃথিবীর ইতিহাসে প্রথম নারী হিসেবে ভ্যালেন্তিনা তেরেসকোভা ভস্টক ৬ স্পেসক্র‍্যাফটে করে মহাকাশে যান।

যে মেয়েদের ঘরের ভিতরে আটকে রাখার চেষ্টা করা হত যে মেয়েদের স্বাধীনতার জন্য অসং্খ্য ব্রাইট মাইন্ড নির্যাতন সহ্য করেছে সেই মেয়েদের হয়ে ভ্যালেন্তিনা তেরেসকোভা প্রথম স্পেসে যান।

ফার্স্ট উইম্যান ইন স্পেস।

আর আজকে আমাদের হেফাজতের আল্লামা শফি হুজুর বলেন

” মেয়েদের কে নাকি স্কুলে যেতে দেয়া উচিত না। ”

তো কি করা উচিত! ক্ষিরাক্ষেতে ক্ষিরা চাষ কর‍তে দেয়া উচিত। আপনি কে বলার মেয়েরা কি করবে কি করবে না।

আসলে এসব মানুষরে গুরুত্ব দেয়াটাই হচ্ছে আমাদের ভুল। হুজুর মানুষ। যা বলবে তাই সঠিক। আপনি এখন পর্যন্ত বাংলাদেশের জন্য কি করেছেন শফি সাব?

একজন মেয়ে বিবি রাসেল বাংলাদেশের নাম হলিউডে পর্যন্ত নিয়ে গেছে।

মেয়েরাত সেই ১৯৬৩ সালেই স্পেসে চলে গেছে আর আপনি এখনো মেয়েদের স্কুলে যাওয়া নিয়ে পড়ে আছেন। সো ব্যাকডেটেড।

Credit: Warish Azad Chowdhury

Facebook Comments

About Nature

Check Also

হুইসেল-whistle-abdul-zabbar-khan-jiboner-golpo

হুইসেল । Whistle

বিকেল পাঁচটার দিকে ঢাকা ইউনিভার্সিটি টিএসসি’র সামনে থেকে একটা রিকশা নিলাম। প্যাসেঞ্জার সুমি এবং আমি। …

error: Content is protected !!