Home / পত্রসম্ভার / সবকিছুতো স্রষ্টার হাতেই লিপিবদ্ধ

সবকিছুতো স্রষ্টার হাতেই লিপিবদ্ধ

চন্দ্রিমা,
হ্যাঁ, আমি তোমায় বলছি। তোমার জোৎস্নার মুগ্ধকর অবয়ব দেখার জন্যে, আজ অদূর নির্জন একটি ম্রিয়মান প্রান্তরে গিয়েছিলাম। প্রথমে, তার ঠিক মাঝামাঝি দাড়িয়ে আমার দৃষ্টিদ্বয় তোমার পানে ছেড়ে দিলাম। তোমার চিত্তাকর্ষণ শক্তির হাতে পরাস্ত হয়ে দাড়ানো থেকে বসে পড়লাম। এরপর তোমায় উপবেশনের দেখা দেখে হৃদয়কে মনোজ্ঞ রেখায় টানতে লাগলাম।

তোমার প্রেমাস্পদের আধার দূরীভূতকারী ওগো বন্ধু, যতক্ষণ আমার অপলক দৃষ্টি তোমার সহসা গোচরে নিবদ্ধ ছিলো, যতক্ষণ তোমার মোহিত আলো আমার কণ্ঠস্বরক্ষীণ রেখেছিলো, প্রতিটা ক্ষণে ক্ষণে আমার চিত্তজগতে আবির্ভাব হয়েছিলো নিত্য নীপুন পুষ্পকেতু। যা তোমায় নতুন করে রাঙানোর উপকরণ জুগিয়ে দিচ্ছিলো।

চন্দ্রিকা, আমি জানি, আমার ধারণ ক্ষমতা নেই বললেই চলে; তবুও তোমায় ইচ্ছে মত অনুভূতিতে জাগিয়ে তুলেছি। আমার স্মৃতির পাতাটা বিদীর্ণ হয়েছে, যখন দেখি – নীরদ তোমার জোৎস্নাকে বশীভূত করে তোমায় আবরণে ঢেকে ম্লান করে দিয়েছে। তবুও তোমার বিচ্ছিল পথটি ধরে চেয়ে থাকি। কারণ, তোমার এ ম্লান হওয়া আবার উকি দেওয়ার মাঝে অভিঃস্মরণীয় একটি বিড়ম্বনা লুকিয়ে আছে। জানো, হৃদয়ে প্রচুর অভিপ্রায় জাগে, যাতে তোমায় অনন্তকাল এভাবে জীমূতের সঙ্গে কানামাছি খেলতে দেখি; কিন্তু কী করবো?? আমি যে অপারগ, অক্ষম। সবকিছুতো স্রষ্টার হাতেই লিপিবদ্ধ। তাই না।

তাই বলছি হে প্রণয়ী, এ নিরহের প্রতি ক্রোধের তরঙ্গ বয়ে দিয়ো না। তাহলেতো সে একেবারেই নিধন হয়ে যাবে। বিদায় বন্ধু…….।
_______ইতি_______
তোমার হিতৈষী

Facebook Comments

About Priyo Golpo

Check Also

ভালোবাসা হবে রোজকার ডাল ভাতের মত। বুকের পাঁজরে মিশে থাকবে।

হুমায়ুন ফরিদী – সুবর্ণা মুস্তফা , হুমায়ূন আহমেদ – গুলতেকিন,তাহসান মিথিলার মত সেলেব্রেটিদের প্রেম বিয়ে …

error: Content is protected !!