Home / পত্রসম্ভার / রহস্যময়ী
রহস্যময়ী স্বপ্নপুরী Shopnopuri Magical PLace in Bangladesh

রহস্যময়ী

রহস্যময়ী,
একা পথ চলতে ভয় হয়। তাই মাঝেমাঝে মনে হয় কারোর হাত ধরে পথ চলতে। কিন্তু কারোর হাত ধরার সাহস আমার নেই। আবার কেউ হাত ধরতে চাইলেও না বলে দেই।

একা পথ চলার মজাই অন্যরকম। একা সবাই পথ চলতে পারেনা। যারা পারে শুধু তারাই জানে এর মজা কি ! আমার ভীষণ ভালোলাগে। এরজন্য আমি মাঝেমাঝেই বকা খাই। আমার এত ধৈর্য শক্তি নেই।

একা পথ চললে সময়ের কাজ সময়ে এবং মুক্ত পাখির মতো ডানা মেলে উড়া যায়।

একা পথ চললে পড়ে গেলে হয়তো হাত ধরে টেনে তোলার কেউ থাকেনা। আবার ধাক্কা মেরে ফেলে দেওয়ারও কেউ থাকেনা।

নিজে থেকে পড়ে গেলে হয়তো উঠা যায় বা চেষ্টা করি। কিন্তু পাশের মানুষটি যখন ধাক্কা মেরে ফেলে দেয়, তখন চাইলেও উঠতে পারা যায় না, আবার কারোর বেঁচে থাকার ইচ্ছাটাই মরে যায়।

আমি রণচণ্ডীনী, আমি মুক্ত, আমি চঞ্চল, আমি দুর্বার, আমি শৃঙ্খলমুক্ত।

আমি কান্নাই করতে পারিনা। তো কি কান্না করবো? আর আমি কান্না করবো কেনো? কান্না তো করবে ওরা। ওদের মন তো সংকীর্ণ। আর সংকীর্ণ মন নিয়ে কখনো ভালোবাসা যায় না। আমাদের ভালোবাসার পরিধি এতই বিশাল যে ওদের সংকীর্ণ মনে তার ধারণ ক্ষমতা নেই।

একদিন আমিও তোমাকে এইকথা গুলো বলছিলাম, যে নিজেকে অপরাধী মনে হচ্ছে। কিন্তু আমরা কেউই অপরাধী নই। ফার্স্ট ওয়ার্নিং নেই, এটা লাস্ট ওয়ার্নিং ” অন্যের কৃতকর্মের জন্য নিজেকে কখনো দোষী ভাববে না। ”

আমি সব পুড়িয়ে দিয়েছি। সেটা ভস্ম হয়ে উড়ে গেছে। এখন আর আমি চাইলেও কিছু করতে পারবো না। লিখে ছিঁড়ে ফেললে হয়তো জোড়া লাগানোর চেষ্টা করতে পারি, জলে ভাসালে মনে পড়লে ডুব দিতে পারি। তাই একেবারে ভস্ম করে দিছি।

আমার শব্দ করে কান্না করতে ইচ্ছা করছে না। আমার শব্দ করে হাসতে মন চাচ্ছে। ওরা বুঝতেই পারলো না কাউকে ঠকাতে গিয়ে নিজেরাই ঠকে গেলো। কাউকে ঠকানো কি এতই সহজ। এরজন্য ওরা আফসোস করবে আর আমরা সমবেদনা জানাবো।

আমি সত্যিই অন্ধকার থেকে বের হয়ে এসেছি। জানো, আমি আজ স্বপ্নপুরীতে ঘুরতে গিয়েছিলাম। আর ওখানে কিছু সময় ঘোরার পরে আমার মন একদম ফ্রেশ হয়ে গেছে। তুমি একদম টেনশন করোনা। আমি ভালো আছি। ভীষণ ভালো।

তোমার পাখি হওয়া লাগবেনা। মুখের কথাই বড়। আর মনের টান থাকলে দূরে বসেই সব করা যায়। যেমনটা তুমি করে দেখালে। বাইরে বের হও, ছাদে যাও। দেখো কি সুন্দর জ্যোৎস্না। আমি কফি নিয়ে আসছি। তারপর দু’জনে মিলে অনেক গল্প হবে আড্ডা হবে।

ইতি
চিরচেনা

লেখাঃ Arunima Aru

Facebook Comments

About Priyo Golpo

Check Also

ভালোবাসা হবে রোজকার ডাল ভাতের মত। বুকের পাঁজরে মিশে থাকবে।

হুমায়ুন ফরিদী – সুবর্ণা মুস্তফা , হুমায়ূন আহমেদ – গুলতেকিন,তাহসান মিথিলার মত সেলেব্রেটিদের প্রেম বিয়ে …

error: Content is protected !!