Home / ঘটনা / ভালোবাসা হবে রোজকার ডাল ভাতের মত। বুকের পাঁজরে মিশে থাকবে।

ভালোবাসা হবে রোজকার ডাল ভাতের মত। বুকের পাঁজরে মিশে থাকবে।

হুমায়ুন ফরিদী – সুবর্ণা মুস্তফা , হুমায়ূন আহমেদ – গুলতেকিন,তাহসান মিথিলার মত সেলেব্রেটিদের প্রেম বিয়ে বিচ্ছেদ দেখিয়ে ভালোবাসাকে ডিফাইন করার চেষ্টা বোকামি ছাড়া আর কিছুনা। কিছুদিন ধরে এই টাইপ একটা পোস্ট নিউজফিডে ঘুরে বেড়াচ্ছে।

সুবর্ণার সাথে হুমায়ুনের ঝগড়া হইছে তারপর ঘরের দেয়ালে আমি তোমাকে ভালোবাসি লিখে রাগ ভাঙ্গাইছে তারপর ছাড়াছাড়ি হইছে। সুতরাং ভালোবাসা রং বদলায়।

ওয়েল আমার আব্বা আম্মা প্রেম করে বিয়ে করছে। তাদের মধ্যে ঝগড়াও বহুবার হইছে ,কিন্তু আমার বাপে দেয়ালের মধ্যে সিনেম্যাটিক কান্ড ঘটায় নাই আর তাদের ছাড়াছাড়িও হয় নাই।  

আমাদের সমইস্যা হইল আজকাল আমরা ভালোবাসাটাকে সিনেম্যাটিক ভাবে ইমাজিন করি। প্রেম করতে হইন রনভীর দিপিকার মত। অমুক সেলেব্রেটি গার্লফ্রেন্ডরে বিলবোর্ডে প্রপোজ করছে। ইশ আমার কিউটি টা যদি এভাবে প্রপোজ করত।

যেমন দিপীকার বিয়ের গাউন বানাইছে কলকাতার বিখ্যাত ডিজাইনার সব্যসাচী। সেই ছবিতে শয়ে শয়ে মাইয়া যাইয়া বিএফ রে ট্যাগ করতেছে
” বিয়েতে এমন জামা চাই। ”

আজ্ঞে বাস্তবে ফিরে আসেন আপা ,আদার ব্যাপারী ,হইতে চায় জাহাজের কারবারী।  

সেলেব্রেটিদের প্রেম বিয়ে ডিভোর্স কে একজাম্পল বানাইয়া ভালোবাসাকে ডিফাইন করলে এমনি হইব। সেলেব্রেটিদের প্রেম টাও ওয়ান কাইন্ড অফ বিজ্ঞাপন থাকে।

প্রেম খুজেন আপনার পাশের বাসায় আপা- ভাইয়ার মাঝে। যে ভাইয়া সিনেম্যাটিক ভাবে আপারে প্রপোজ করে নাই। কিন্তু ৬ বছর প্রেম কইরা এগেইনেস্ট অল অডস আপাকে বিয়ে করছে।

ওদের কে জিজ্ঞেস করেন তো ওদের রিলেশানশিপের সাকসেস মান্ত্রা কি?

আমি শিওর উত্তর পাইবেন ,সিম্পলিসিটি। সাধারণ্যতা।

ওদের যখন প্রেম হইছিল মোবাইল তখন মাত্র আসছে। আমি যেকোন কাপলের কথা বলছি ,যারা ৬-৭ বছর রিলেশান করে বিয়ে করে এখন ভাল আছে। তাদের প্রেমে
ফিফটিন ডেজ অফ টুগেদারনেস ও নাই
আলহামদুলিল্লাহ ফর এভ্রিথিং ও নাই

রিলেশানশীপ গোলস ও নাই।

তারা জীবন যেভাবে তাদের সম্পর্কটাকে উত্থাপন করেছে দুইজন মিলে সেভাবেই সম্পর্ক টাকে ধরে রাখতে ডিল করেছে।

দিস হ্যাজ নো ফাকিং রিলেশানশীপ উইদ কে কতবার ফোন করল ,কে বাবু বাবু বলে তুনুনুনু করল।

আমার পরিচিত আছে বাবুল ভাই। ১১ বছর প্রেম করছে। তারপর সে মেয়ের ফ্যামিলি অন্য জায়গায় বিয়ে হইছিল ফ্যামিলির চাপে। জামাইর অত্যাচারে ওই মেয়ের ডিভোর্স ও হইছে। দেন বাবুল ভাই তারে বিয়ে করছে। দুই মিনিটও ভাবে নাই। মেয়ে ডিভোর্সি কিনা।

মজার ব্যাপার হইল বাবুল ভাই মানুষটাই রোমান্টিক না। জীবনে ভালোবাসি নাকি বলছে অল্প কয়েকবার। সে সেলেব্রেটিদের মত মেলোড্রামা করতে পারেনা। কিন্তু তার ভালোবাসার জোর অনেক।

কথা হইল এই সাধারণ কাপলের কাহিনী ভাইরাল হবেনা। দরকারও নেই। নজর লাগলেই বিপদ।

মোদ্দাকথাডা হইল। ভালোবাসাটারে বাস্তবের জমিনে রাখেন। নিজের ডিমান্ডগুলারে বাস্তবসম্মত রাখেন। নিজ জরিনা ভাব কারিনা নিলে হবেনা।

ভালোবাসা দামী কিছু না। ভালোবাসা হবে পরনের সাধারণ জামাটার মত। যার হয়ত দাম বেশীনা কিন্তু যেটা না পড়লে ঘুম আসেনা। ভালোবাসা হবে রোজকার ডাল ভাতের মত। বুকের পাঁজরে মিশে থাকবে। মাইকিং করে বলার দরকার হবেনা। হার্টবিটের মত ফিস ফিস করে মন্ত্র জঁপে যাবে।

লেখাঃ Warish Azad Chowdhury

Facebook Comments

About Priyo Golpo

Check Also

হুইসেল-whistle-abdul-zabbar-khan-jiboner-golpo

হুইসেল । Whistle

বিকেল পাঁচটার দিকে ঢাকা ইউনিভার্সিটি টিএসসি’র সামনে থেকে একটা রিকশা নিলাম। প্যাসেঞ্জার সুমি এবং আমি। …

error: Content is protected !!