দিদি

দিদি,
শাসন করার ছলে হলেও তুমি কতদিন পরে আমায় লিখছো। সেই খুশিতেই আমি সব ভুলে গেছি।

যাইহোক দিদি, আগে বলো কেমন আছো? তোমার সাথে তো কমেন্ট বক্স ছাড়া ইদানিং কথা হয়না বললেই চলে।

আমার নামে সবাই তোমার কাছে অভিযোগ করছে। তবুও ভালো লাগছে যে তোমার আদরমাখা শাসনমাখা চিঠি পেয়ে। এরকম চিঠি দিলে, আমি এরকম ভুল বারবার করতে রাজি। তখন কি করবে তুমি? হু !

আত্মসম্মান রক্ষার্থে যদি হিংস্র হতে হয় সেটা কি খারাপ? খারাপ হলে খারাপ। এরকম খারাপ আমি সারাজীবন থাকবো। তার জন্য যে যা পারে তাই করুক। তাতে আমার কিছুই যায় আসেনা দিদি।

আর তোমার কাছে কারা অভিযোগ করে? আমার সম্পর্কে যারা তোমার কাছে অভিযোগ করছে তারা কাপুরুষ। আমি কি বাঘ নাকি ভাল্লুক, নাকি এর থেকেও বিপদজনক কিছু? যে তারা আমায় বলতে পারলো না, তোমার কাছে গিয়ে বললো?

আমি সবাইকেই সম্মান করি। যত সময় সে সম্মানের পাত্র/পাত্রী থাকে তত সময়। আমি অন্যায় করলে মাথা নিচু কেনো? তার পা ধরে ক্ষমাও চাইতে পারি। আবার কোনো শাস্তি দিলে সেটাও মাথা পেতে নেই।

কিন্তু আমি কোনো অন্যায় না করলে, প্রেসিডেন্ট এসে বললেও আমি তাঁর কাছে মাথা নত করবো না। এটা নিয়ে প্রায়ই আমার স্যারদের সাথে ঝামেলা হতো। কাউকে সুখী করার জন্য আমি মিথ্যা বলতে পারবো না। বরং সত্য বলে কাঁদাতে পারবো। তাতে আমি খারাপ? হলাম খারাপ, সমস্যা কি?

আমি পাগল হয়ে গেছি? এটা যারা বলে তাদেরকে বলো…. মানসিকতা পাল্টাতে। আর যদি মানসিকতা পাল্টাতে না পারে, তাহলে পাবনায় সিট বুকিং করে রাখতে বলো। পাগল না হলে যে আমার এক আনা বাকি থেকে যাবে। আমি ষোলআনা পূর্ণ করতে চাই। তাই হয়েছি একটু পাগল। কিন্তু কারোর তো ক্ষতি করিনি।

কে কি বললো, আই ডোন্ট কেয়ার। আমি কি করলাম সেটাই বড় কথা। কিন্তু তোমাকে অভিযোগ করলো কারা? অভিযোগ করার মতো আমি কোনো কাজ করিনি। হ্যাঁ করেছি, তবে যার অভিযোগ করার কথা সে করেনি। তার সাথে আমি সব ঠিক করে নিয়েছি।

সে অভিযোগ করলে ক্ষমা চেয়ে নিতাম। কিন্তু এই তিন নাম্বার ব্যক্তিগুলো কারা? সে যারাই হোক, তাদেরকে বলে দিও, ” আমার বিষয়ে মাথা না ঘামাতে। ”

আমি তো আমিই। আমি আমার খুশিতে চলি।

কারোর কথা শুনি না, ভালোমন্দ বুঝিনা। তবে সাবধান করে দেওয়ার জন্য এতো এতো ভালোবাসা দিভাই।

ইতি
অরু

Facebook Comments

About Priyo Golpo

Check Also

ভালোবাসা হবে রোজকার ডাল ভাতের মত। বুকের পাঁজরে মিশে থাকবে।

হুমায়ুন ফরিদী – সুবর্ণা মুস্তফা , হুমায়ূন আহমেদ – গুলতেকিন,তাহসান মিথিলার মত সেলেব্রেটিদের প্রেম বিয়ে …

error: Content is protected !!