Home / পত্রসম্ভার / ছোট আপি
ছোট আপি Nice Flower garden

ছোট আপি

ছোট আপি,
চিঠি পেতে কে না ভালোবাসে ! আমিও তার ব্যতিক্রম নই। বর্তমান যুগে তথ্য আদানপ্রদানের জন্য অনেককিছু আবিষ্কার হয়েছে। সেকেন্ডের ব্যবধানে তথ্যগুলো পৌঁছে যায়। কিন্তু সেখানে ভালোবাসা নেই। কথায় বলে না, ” বিজ্ঞান মানুষকে দিয়েছে বেগ কিন্তু কেড়ে নিয়েছে আবেগ। ” আমি আমার ভালোলাগা, ভালোবাসা পুরাতন জিনিসেই খুঁজে পাই।

অরুণিমার ঠিকানায় চিঠি আসে না বলে আমার ভীষণ আফসোস হয়। আমার কথা শুনে তুমি অবাক হচ্ছো তাইনা ? অবাক হওয়ারই কথা। আমিই তো অরুণিমা। তাহলে আমার ঠিকানায় চিঠি আসেনা বলে আফসোস হয়, এটা না বলে অরুণিমার কথা কেনো বলছি?

আসলে চিঠির নামটা আমার কিন্তু ঠিকানাটা ভুল। এই চিঠি লেখা নিয়ে অনেক তর্কবিতর্ক হয়েছিল। তাকে শাসিয়ে ছিলো অনেকে, সে যেন এই ঠিকানায় আর চিঠি না লেখে। তাকে চিঠি লিখতে বলছিল অন্যকোনো নামে। কিন্তু ঐদিনের পর থেকে তাকে আর আমি চিঠি লিখতে দেখেনি।

তুমি যে চিঠি লিখে আমাকে এভাবে চমকে দেবে, আমি সত্যি ভাবিনি বোন। অনেকটা অবাকও হয়েছিলাম, চিঠিটা সত্যি আমার কিনা তাই ভেবে।

আমি কাউকে ভালোবাসতে পারিনা আগেভাগেই বলে রাখছি। তবে ছোট হোক বা বড় শাসনটা আমি খুব ভালো মতো করতে পারি ( অট্টহাসির ইমো হবে) ।

ঠিকই তো বলেছি। বর্তমান যুগ প্রতিযোগিতার যুগ। আর এখানে টিকে থাকতে হলে অবশ্যই ভালো করে পড়ালেখা করতে হবে। পড়ালেখার বিকল্প কিছু নেই।

আর হ্যাঁ, আমি কিন্তু মোটেও তোমার প্রশংসা করিনি। শুধু সত্যটা বলেছি। আমি তোমাকে বোধহয় সত্যি সাহস দিতে পারবো না। কারণ আমি নিজেই ভীষণ ভীতু। তবে হ্যাঁ তোমাকে উৎসাহ দিতে পারবো বোন।

প্রচ্ছেদের শুভেচ্ছা নিও ( ফুলগুলো কিন্তু আমার লাগানো গাছের) । তোমার প্রতিটা ক্ষণ হোক শুভময়। তোমার উজ্জ্বল ভবিষ্যতের কামনায় এখানেই শেষ করছি।

ইতি

অরু আপু

Facebook Comments

About Priyo Golpo

Check Also

ভালোবাসা হবে রোজকার ডাল ভাতের মত। বুকের পাঁজরে মিশে থাকবে।

হুমায়ুন ফরিদী – সুবর্ণা মুস্তফা , হুমায়ূন আহমেদ – গুলতেকিন,তাহসান মিথিলার মত সেলেব্রেটিদের প্রেম বিয়ে …

error: Content is protected !!