Home / পত্রসম্ভার / চলোনা সমস্ত নিয়ম ভেঙে ভালোবাসার সমুদ্রে দু’জন ভেসে যাই
First Love, Romance, sex, kiss, hug, lover sweet couple, love is power, love is haven

চলোনা সমস্ত নিয়ম ভেঙে ভালোবাসার সমুদ্রে দু’জন ভেসে যাই

নীল,

কি জানি ! কথায় বলে, ” চোখের আড়াল হলে নাকি মনেরও আড়াল হয়ে যায়। ” তাই ভাবি, বোধহয় ভুলে গেছো।

অভিমান করো, অভিনয় করো, নিজেকে যত রং খুশি তত রং দিয়ে রাঙাও, তোমার যা খুশি তাই করো, আমি কিছুই বলবো না গো। শুধু বলবো বেলা শেষে মূলে ফিরে এসো, শিকড় ছাড়া যে বৃক্ষ বাঁচেনা। তাই শিকড়কে উপেক্ষা করোনা।

মিথ্যা আর অভিনয় পালায়। সত্য আর ভালোবাসা কখনো পালায় না। তুমি কেনো পালিয়ে ছিলে? নাকি অভিমান করে দূরে সরে ছিলে? নাকি রাগ করেছিলে? একি ভালোবাসা নাকি প্রহসন? নাকি বেখেয়ালি সময়ের নতুন খেয়াল?

তুমি জানো, তোমাকে ছাড়া আমি তাল হারিয়ে বেতাল। তোমাকে ছাড়া আমি দিক হারিয়ে বিদিক। তোমাকে ছাড়া আমি ছন্নছাড়া। তোমাকে ছাড়া আমি সব ছাড়া। তারপরেও তোমাকে ভালোবাসিনি?

আমাকে একগুচ্ছ ধুতরা ফুল দেবে? বেঁচে থেকে লাভ কি? যদি জীবিত অবস্থায় মৃত্যুর সাধ আস্বাদন করতে হয় !

সত্যকে ফেলে মিথ্যার পিছনে ছোটো। দেখবে, সত্য নিরবেই থেকে যায়। তুমি একজন সৎ মানুষকে যতই আঘাত করো দেখবে সে নীরবেই থেকে যায়।

হয়তো আমার রং তোমার কোনোদিন ভালো লাগেনি। তাই, আমার রঙে তোমার নিজেকে রাঙানোর ইচ্ছাও জাগেনি কোনোদিন। সাধ ও সাধ্যের মধ্যে কি জীবন কাটে? কাটে না। কাটে তো স্বপ্নকে ঘিরে। মানুষের জীবনের স্বপ্নগুলো এত রঙিন থাকে যে, যার জন্য হিসাব মেলে না।

বেখেয়ালে যে ঘর গড়ে ওঠে, তার অবহেলায় কেনো কষ্ট হয়? যে ঘরগুলো পরিকল্পনা করে করা হয় সেগুলো নষ্ট হলেও ঠিক করা যায়। কিন্তু বেখেয়ালে যে ঘরগুলো গড়ে ওঠে, সেগুলো ভালোলাগা আর ভালোবাসা থেকে গড়ে ওঠে। আর সেগুলো নষ্ট হলে ঠিক করা সম্ভব না। যার জন্য তার অবহেলায় কষ্ট হয়।

বেখেয়ালে হলেও তো ঘর বেঁধেছো। সে ঘরে যে এখনো রঙের পরশ পৌঁছায়নি। সেই বেখেয়ালি ঘরের পূর্ণতার দান করতে হলেও তো তোমায় রং তুলি হাতে নিতে হবে।

মণিময় ফণী দেখেছো কখনো? দেখো সে আপন খুশিতে, আপন আলোকে জগৎ দেখে। তেমনি করে আমিও আমার আমিতে হারিয়ে অলীক দিয়ে ভাবনার আঁচড়কাটি। সত্যগুলোকে চোখের পলকে গোপন করে রাখি। পাছে ব্যথার অশ্রু হয়ে ঝরে পড়ে।

তুমি আমার কাছে আকাশের সাতরঙা রংধনুর মতো। রংধনু যেভাবে আকাশকে সাজিয়ে তোলে, আমারও ইচ্ছা করে তোমার ভালোবাসায় নিজেকে সেভাবে রাঙাতে। কিন্তু ঐ মন তো আমার জন্য খোলা নেই। তাই চিৎকার করে ভালোবাসি বললেও তুমি বুঝবেনা।

চলোনা সমস্ত নিয়ম ভেঙে ভালোবাসার সমুদ্রে দু’জন ভেসে যাই।

ইতি
নীলাদ্রিকা

লেখাঃ Arunima Aru 

Facebook Comments

About Priyo Golpo

Check Also

আমাকে একবার ছুঁয়ে দেখবে না?

“তোমার সংসার কেমন চলছে?” -“ভালো।” _”বর কেমন আছে?” -ভালো। _”তুমি ভালো আছ?” -“হুম।। ভালো!” …তারপর …

error: Content is protected !!