Home / পত্রসম্ভার / অসুস্থতা

অসুস্থতা

অসুস্থতা,
তোমাকে বলতেছি,হ্যাঁ তোমাকে’ই বলছি। তুমি কেনো এ জীবনে আমার প্রিয় হতে পারলে না? একটা কথা জানতে খুব ইচ্ছা হচ্ছে। আচ্ছা তুমি কি এ ভুবনের কারো প্রিয়জন হতে পেরেছো? না কি তৃক্ততা দিয়ে অট্টহাসিতে নিজ গৃহে গিয়ে আরামে নাক ডেকে ঘুম দিতে।

না কি তুমিও মানব দেহে প্রবেশ করে ডুকরে কেঁদে উঠো মাঝে মধ্যে! তোমারও হৃদয় কেঁপে উঠে ঠিক সে সময়ে,যে সময়ে তুমি যেই মানব/মানবীর দেহে প্রবেশ করে নিশ্চিন্ত থাকো। তোমার নিশ্চিন্ত থাকাটা যে একজন অন্ধ প্রেমিক/প্রেমিকার হৃদয়ের আকুতি তুমি বুঝতে পারো? প্রিয়জনের মাথা পাশে বসে থাকা প্রিয়তমার উত্তাল সাগরের ঢেউ তোলা বিষাদের শব্দ গুলো তোমার শীরর আঁচড়ায় না?
যখন কোন অসহায় নারীর প্রিয়জন তার কাছে থাকে না। মহাসাগরের ওপাড়ে তার কর্মস্থল। সেই নারী যখন তোমার দেওয়া যন্ত্রনায় কারত।

তখন তার যে প্রিয় জনের ছোট্ট হাতের তালুর পরশে তার মাথায় আলতো ছোঁয়া পেতে খুব ইচ্ছে হয়। ইচ্ছে হয় অসুস্থতার ঘোরে হাজার আবদার রেখে তার’ই কোলে এলোচুল এলিয়ে দিয়ে কয়েক মিনিট কাছে পাওয়ার ঘ্রাণ নিতে। ভগ্যের নির্মম পরিহাসে প্রিয়জন কাছে না পাওয়া নারীর আকুতি গুলো তোমায় একটুও নাড়িয়ে তোলো না?
না কি তুমি এত এত বিষাদের মাঝে নিজের সুখটাকে’ই খুঁজে পাও? তাহলে তো বলবো তুমি স্বার্থপর। হ্যাঁ তুমি খুব স্বার্থপর। অনেক স্বার্থপর।
ইতি,
চিঠি প্রিয়া

Facebook Comments

About Priyo Golpo

Check Also

ভালোবাসা হবে রোজকার ডাল ভাতের মত। বুকের পাঁজরে মিশে থাকবে।

হুমায়ুন ফরিদী – সুবর্ণা মুস্তফা , হুমায়ূন আহমেদ – গুলতেকিন,তাহসান মিথিলার মত সেলেব্রেটিদের প্রেম বিয়ে …

error: Content is protected !!